আজ || শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪
শিরোনাম :
  বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব লক্ষ্মীপূজা অনুষ্ঠিত       বাহরাইন শ্রমবাজার নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (LMRA) এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ফেনীর দাগনভূঞায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত       ফেনীর দাগনভূঞায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা       বাহরাইনের ফ্যামিলি মাইক্রোফাইন্যান্স হাউসের প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       বাহরাইনের বিচার, ইসলামী ও আওকাফ বিষয়ক মন্ত্রীর সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ক্ষমতার প্রভাবে শিক্ষকতা না করেও ১৫বছর যাবত স্কুলের বেতন উত্তোলন করেন রাবেয়া আক্তার রাবু       বাহরাইনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব       নানা আনুষ্ঠানিকতার মধ্যে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন শাখার আয়োজনে নবমী পূজা পালিত       বাংলাদেশ নজরুল সেনা ফেনী জেলার উদ্যোগে সাধারন সভা অনুষ্ঠিত    
 


ফেনী ইউনিভার্সিটিতে শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

মো.স্বপন মজুমদার:

ফেনী ইউনিভার্সিটিতে মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। আজ (বুধবার, ২১ ফেব্রুয়ারি) সকালে ফেনী ইউনিভার্সিটি কেন্দ্রীয় মিলায়তনে দিবসটিকে কেন্দ্র করে আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে ফেনী ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. এম জামালউদ্দীন আহমদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপ-উপাচার্য ও চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রফেসর ড. মোঃ আনোয়ারুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি ভাষা আন্দোলনে সকল ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানান এবং শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ইতিহাস, ঐতিহ্য, গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন।

আইন বিভাগের শিক্ষার্থী সৈকত হোসেন সজীব ও জাহিদ হাসান রিয়াদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর তায়বুল হক।

এতে আরও উপস্থিত ছিলেন, রেজিস্ট্রার প্রফেসর ড. মো: মোস্তফা কামাল, পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ হারুন আল রশীদ, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন এবং সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবুল কাশেম, প্রক্টর মোঃ আয়াতুল্লাহ, ছাত্র উপদেষ্টা মো: আব্দুল্লাহ আল ইউনুছসহ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা।

এর আগে রাত ১২ টা ১ মিনিটে ফেনী কেন্দ্রীয় শহীদ মিনারে কর্মকর্তা -কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থীদের আয়োজনে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।


Top